সংগঠন সংবাদ

সীরাতুন নবী (সা.) গবেষণা কেন্দ্র ভালুকা’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা 

কাউছার খান 

ময়মনসিংহের ভালুকায় রাসুল সা. এর সীরাত সম্পর্কিত সংগঠন ‘ সীরাতুন নবী (সা.) গবেষণা কেন্দ্র ভালুকা’র ‘ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ১১ই সেপ্টেম্বর সোমবার কমিটির সম্মানিত চেয়ারম্যান মুফতি হাবিব জিহাদী, সভাপতি (কার্যকরী) আব্দুল্লাহ আনছারী আকরাম ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন এর এক স্বাক্ষরিত পত্রে এ কমিটি প্রকাশ করা হয়েছে ।

সীরাতুন নবী সা. গবেষণা কেন্দ্র ভালুকা কমিটিতে – মুফতি হাবিব জিহাদী চেয়ারম্যান, মুফতি রফিকুল ইসলাম ভাইস চেয়ারম্যান, মুফতি আশরাফুল আলম হাবিবী ভাইস চেয়ারম্যান, মাওলানা মুখলেসুর রহমান আল-মাদানী, মোহাম্মদ উল্লাহ আলমগীর পরিচালক ১ (অর্থ), আব্দুল আজিজ পরিচালক ২ (ব্যবস্থাপনা), মুহাম্মদ রতন মিয়া পরিচালক ৩ (স্পন্সর)

ও আব্দুল্লাহ আনছারী আকরাম সভাপতি (কার্যকরী) আবু তাহের মিছবাহ সহ-সভাপতি, মিয়াজ আহমেদ সহ-সভাপতি, মাওলানা জাকারিয়া সহ-সভাপতি, আমিরুল ইসলাম সহ-সভাপতি, সাখাওয়াত হোসেন সুমন সাধারণ সম্পাদক (কার্যকরী), সারোয়ার সজীব যুগ্ম সাধারণ সম্পাদক, জাহিদুল ইসলাম জিনু যুগ্ম সাধারণ সম্পাদক (ফটো ও ভিডিও সংরক্ষণ), রোমান আহমেদ নকিব সহ-সাধারণ সম্পাদক (দপ্তর), নজরুল ইসলাম নাবিল সহ-সাধারণ সম্পাদক (তথ্য সংরক্ষণ), কাউসার খান সাংগঠনিক সম্পাদক, শরিফুল ইসলাম সহ-সাংগঠনিক সম্পাদক, আরাফাত সানী সহ-সাংগঠনিক, মাহিন মাহবুব শিক্ষা সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক, হাফেজ রোহান রাফি সমাজ কল্যাণ সম্পাদক, হাসান রাফি বই ও পাঠাগার সম্পাদক, হাফেজ ইমন প্রচার ও যোগাযোগ বিষয়ক সম্পাদক, পুস্পিতা জান্নাত মাদরাসা বিষয়ক সম্পাদিকা, সম্পা খানম কলেজ ও বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদিকা, তামান্না সুলতানা স্কুল ও কিন্ডারগার্টেন বিষয়ক সম্পাদিকা, সর্ণময়ী প্রিয়াঙ্কা নারী ও শিশু বিষয়ক সম্পাদিকা, রিদয়ানা ইসলাম রুহামা আন্তর্জাতিক ও মানবাধিকার বিষয়ক সম্পাদিকা, আইরিন খানম অনুষ্ঠান ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদিকা, মেহেদী হাসান নির্বাহী সহ-সম্পাদক, ইয়াসির আরাফাত সহ-সম্পাদক, আবু রায়হান সহ-সম্পাদক, উম্মে কুলসুম আফিফা নির্বাহী সদস্য, মুফতি আবু বকর সিদ্দিক নির্বাহী সম্পাদক সহ মোট ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি প্রকাশিত করা হয়েছে। পূর্ণাঙ্গ এই কার্যকরী কমিটি ২০২৩-২০২৫ সেশন মেয়াদী অনুমোদন প্রদান করা হয়েছে।

জানা গেছে , সীরাতুন নবী (সা.) গবেষণা কেন্দ্র ভালুকা’র কমিটির মূল উদ্দেশ্যে রাসুল সা. এর সীরাত সর্বজনীন পৌঁছে দেওয়া। মানবজীবনের এমন কোনো দিক নেই, যা প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে স্পর্শ করেনি ব্যবহারিক, আধ্যাত্মিক, ইহলৌকিক, পারলৌকিক — সব কিছুই তার জীবন ও সাধনাকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। ফলে তার জীবনাদর্শ মানবজাতির জন্য অনুকরণীয়। জীবন পথে আলোর মশাল ও দিকনির্দেশনা স্বরূপ। তাই মানবজীবনে সৌভাগ্যের চাবিকাঠি এই সীরাত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button