• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৫:০২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম :
ভালুকা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফার সংবাদ সম্মেলন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও ডিজিকে জড়িয়ে ভিত্তিহীন সংবাদে হতাশ শিক্ষক সমাজ।।  শেরপুরে দিনব্যাপী ক্লিন আপ বাংলাদেশের পরিচ্ছন্নতার উৎসব অনুষ্ঠিত শিক্ষালাভে কোভিট–১৯ থেকে উত্তররণ_ নাজমুল আলম ভালুকায় সড়ক দুর্ঘটনায় নিহত এক ভালুকায় আগুনে পুড়ে দোকান ছাই ০১ (এক) কেজি কথিত গাঁজাসহ ১ জনকে গ্রেফতার করেছে ভালুকা মডেল থানা পুলিশ ভালুকায় চিনি মজুদ রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা ভালুকায় উপজেলা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পরিচ্ছন্নতার বার্তা নিয়ে রবি ঠাকুরের স্মৃতি বিজরীত আঠারোবাড়িতে ক্লিন আপ বাংলাদেশ

রাত পোহালেই শুরু হচ্ছে, ইসলামী বই মেলা-

ভালুকার কন্ঠ রিপোর্ট
প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি

সীরাতকেন্দ্রের আয়োজনে,প্রতিবছরের ন্যায় এবারো ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সহযোগিতায় ও ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’র পৃষ্ঠপোষকতায়,মাহে রবিউল আওয়াল উপলক্ষ্যে আগামিকাল থেকে ময়মনসিংহের টাউন হল চত্বরে শুরু হচ্ছে ৯দিন ব্যাপী ইসলামী বইমেলা।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর মেলা শুরু হওয়ার কথা থাকলেও বিশেষ বিবেচনায় মেলা আয়োজক কমিটির সর্বসম্মতিক্রমে ঐদিন মেলা তারিখ পিছিয়ে ৬ অক্টোবর থেকে আরাম্ভ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সেই অনুযায়ী আগামিকাল (৬অক্টোবর) বৃহস্পতিবার বিকেল ৩টায়,ময়মনসিংহ বড় মসজিদের পেশ ইমাম ও খতীব মাওলানা আব্দুল হকের উদ্বোধনের মাধ্যমে মাধ্যমে মেলা আরাম্ভ হবে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম,বাংলাদেশ আওয়ামীলীগ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল,ইসলামীক ফাউন্ডেশন ময়মনসিংহ এর বিভাগীয় পরিচালক একে.এম ফজলুর রহমাম এবং ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ।

এছাড়াও আরো উপস্থিত থাকবেন,ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর সভাপতি অধ্যাপক মুফতি মুহিব্বুল্লাহ্,খানকায়ে হুসাইনিয়ার মুতায়াল্লী মুফতি মাহবুবুল্লাহ্,জামিয়া আরাবিয়া মাখযানুল উলুমের সহকারী পরিচালক মাওলানা মুহাম্মদ বিন হাফেজ্জী,জেলা নাগরিক আন্দোলন ময়মনসিংহের সহ-সভাপতি এডঃ এমদাদুল হক মিল্লাত,জনউদ্যোগ ময়মনসিংহের আহব্বায়ক এডঃ নজরুল ইসলাম চুন্নু,প্রগতি লেখক সংঘ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইয়াজদানী কোরায়শী কাজল প্রমূখ।
অন্যদিকে,তরুণ প্রজন্মের নিকট রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবন আদর্শ তুলে ধরতে এবং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনী পাঠে আগ্রহী করে তোলার জন্য সীরাতকেন্দ্রের আয়োজনে মাসব্যাপী রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সীরাত গ্রন্থ পাঠ ও সীরাতুন্নবী-শীর্ষক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিলো। একইদিন বিকেল ৪টায় সেই প্রতিযোগীতার পুরস্কারও বিতরণ করা হবে। এবং সন্ধ্যা ৬টায় মেলা প্রাঙ্গণে ইসলামী নাশিদ শিল্পী আবু উবায়দা ও স্থানীয় শিল্পীদের কণ্ঠে একটি নাত সন্ধ্যাও অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ।

স্বাস্থ্যবিধি মেনে মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় মহিলাদের আগমনের জন্যও রয়েছে নারীপ্রহর নামে এক বিশেষ সময়,যা প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত।

এদিকে মেলা কর্তৃপক্ষ ভালুকার কন্ঠকে জানিয়েছে,মেলায় ময়মনসিংহের স্থানীয় বিভিন্ন প্রকাশনীসহ, দেশের নামীদামী অনেকগুলো প্রকাশনীর স্টল সমূহ থাকবে। এদের মধ্য মাকতাবাতুল আযহার,মাকতাবাতুল ইসলাম,মাকতাবাতুল হেরা,মাকতাবাতুল হাসান,বইঘর,আশরাফিয়া বুক হাউস,আন-নূর পাবলিকেশন,আশরাফিয়া বুক ডিপো,আল মাহমুদ প্রকাশনী,চেতনা প্রকাশ,ফাতিহ প্রকাশ,মাকতাবাতুল হিজায,আহবাব পাবলিকেশন,ইসলামিক ফাউন্ডেশন,মদীনা পাবলিকেশন্স,মাসিক মদীনা পাবলিকেশন্স,নাশাত পাবলিকেশন,মাকতাবাতুল আসলাফ,ইসলামিক জোন কুষ্টিয়া,বইপল্লী, আর-রিহাব পাবলিকেশন,হাসানাত পাবলিকেশন,মাকতাবাতুত তাকওয়া,ওয়াফি পাবলিকেশন,পুনরায় প্রকাশন,গ্রন্থালয়,কতকিছু ডট কম,হুদহুদ প্রকাশন,সমকালীন প্রকাশন,সিয়ান পাবলিকেশন,রুহামা পাবলিকেশন,মিরর পাবলিকেশন্স,সন্দীপন প্রকাশন,মাকতাবাতুল বায়ান,পথিক প্রকাশন, নবপ্রকাশ,কালান্তর প্রকাশনী,দারুল আরকাম,মুহাম্মাদ পাবলিকেশন,রাহনুমা প্রকাশনী ও ক্যালিগ্রাফি প্রতিষ্ঠান বহুবচন আর্ট গ্যালারী অন্যতম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর