নওগাঁর আত্রাইয়ে কৃষকের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ

মোঃ ফিরোজ হোসাইন,নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাইয়ে কাশ্মীরি কুল ও প্রীষ্মকালীন তরমুজ উৎপাদন ব্যবস্থাপনা বিষয়ক কৃষক/ কৃষানীদের সক্ষমতাবৃদ্ধিতে ৩দিন ব্যাপি প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ১২টায় উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাইকার আয়োজনে ও উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে এ কর্মশালার উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান প্রামানিক।
এসময় উপস্থিত ছিলেন বদলগাছী হর্টিকালচার সেন্টারের সিনিয়র উদ্যানতত্ত্ববিদ ও প্রশিক্ষক আ ন ম আনোয়ারুল হাসান, উপজেলা কৃষি কর্মকতার্ কৃষিবিদ কেএম কাওছার হোসেন, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, কৃষি সম্পসারণ কর্মকর্তা অভিজিত কুমার কুন্ডু ,জাইকার প্রতিনিধি শোভন কুমার সাহা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা কেরামত আলী, আত্রাই প্রেসক্লাব সভাপতি মোঃ রুহুল আমীন, সাংবাদিক তপন কুমার সরকার প্রমুখ।
উপজেলা কৃষি কেএম কাওছার হোসেন বলেন, ৩দিন ব্যাপি এ কর্মসুচিতে ১২০ জন কৃষক / কৃষানী অংশ গ্রহন করে। কাশ্মীরি কুল ও প্রীষ্মকালীন তরমুজ চাষে যে পদ্ধতি তা এ প্রশিক্ষণে হাতে কলমে শেখানো হবে।

শেয়ার করুন :

Leave a Reply